মশা মারতে চিরুনি অভিযান শুরু উত্তরে 


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২০, ২০১৯, ০২:২১ পিএম
মশা মারতে চিরুনি অভিযান শুরু উত্তরে 

এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও বিশেষ পরিচ্ছন্নতা বাস্তবায়নের উদ্দেশ্যে ওয়ার্ডভিত্তিক চিরুনি অভিযান কার্যক্রম শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার সকালে ওয়ার্ড ভিত্তিক এ চিরুনি অভিযান গুলশানেরর ডা. ফজলে রাব্বী পার্ক (পুলিশ প্লাজার বিপরীতে) থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম ও শিক্ষাবিদ অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

এ সময় জানানো হয়, আজ ১৯ নম্বর ওয়ার্ড (গুলশান ও বনানী এলাকা) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। ওয়ার্ডকে ১০টি ব্লকে ভাগ করার পর প্রতিটি ব্লককে আবারো ১০টি সাব-ব্লকে ভাগ করা হয়েছে। প্রতিদিন ১টি ব্লকের ১০টি সাব-ব্লকের প্রতিটি বাসা-বাড়ি, প্রতিষ্ঠান, খোলা জায়গা ইত্যাদি সম্পূর্ণরূপে পরিষ্কার ও এডিস মশার লার্ভা ধ্বংস করা হবে। এভাবে ১০ দিনে এ ওয়ার্ডটি সম্পূর্ণরূপে পরিষ্কার এবং এডিস মশার লার্ভা নির্মূল করা হবে। ডিএনসিসির অন্যান্য ওয়ার্ডেও পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।

অন্যদিকে, মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক পরিছন্নতা কর্মসূচিতে দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন দাবি করেন, মশক নিধনে নতুন ওষুধে ভালো ফল পাওয়া যাচ্ছে। মশার উৎসস্থল ধ্বংসে বিশেষ গুরুত্ব দেয়ায় এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। আমরা আশা করছি সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারব।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর